অন্যান্যশিক্ষা ও ক্যাম্পাস

শিক্ষাপ্রতিষ্ঠান জরিপ কার্যক্রম শুরু হচ্ছে

নিজস্ব প্রতিবেদক : চলতি বছরের শিক্ষাপ্রতিষ্ঠান জরিপ কার্যক্রম শুরু হতে যাচ্ছে শিগগিরই। বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইস) শিক্ষা জরিপে ইআইআইএনধারী সব শিক্ষাপ্রতিষ্ঠানের তথ্য অন্তর্ভুক্ত করার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। ব্যানবেইসের ওয়েবসাইটে লগইন করে এসব তথ্য দিতে হবে প্রতিষ্ঠানগুলোকে।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) মাউশি থেকে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

অধিদপ্তর থেকে পাঠানো চিঠিতে বলা হয়েছে, শিক্ষাপ্রতিষ্ঠান সংক্রান্ত তথ্য সংগ্রহের জন্য ব্যানবেইস প্রতি বছর শিক্ষা জরিপ পরিচালনা করে। যেখানে সব ইআইআইএনভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের যথাসময়ে তথ্য দেয়া বাধ্যতামূলক। এসব তথ্যের ভিত্তিতে ভবিষ্যৎ কর্মপরিকল্পনা প্রণয়ন করা হয়। সব শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য নিয়মিত হালনাগাদ তথ্য দিতে বলা হয়েছে।

চিঠিতে আরও বলা হয়, ব্যানবেইস প্রদত্ত যেসব প্রতিষ্ঠান এখনও জরিপের তথ্য অনলাইনে দেয়নি তার তালিকার ভিত্তিতে ব্যানবেইস পরিচালিত অনলাইন শিক্ষা জরিপে অংশ নিতে হবে। এ জন্য অনতিবিলম্বে ব্যানবেইস সার্ভারে (www.banbeis.gov.bd) লগইন করে তথ্য প্রদান নিশ্চিত করতে হবে।

সেজন্য ব্যানবেইসের জরিপে শিক্ষাপ্রতিষ্ঠানের তথ্য অন্তর্ভুক্তির পদক্ষেপ নিতে সব আঞ্চলিক পরিচালক ও উপপরিচালকদের নির্দেশনা দিয়েছে মাউশি।

আরো দেখুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also
Close
Back to top button
Close