খুলনাসারাদেশ

পরিচ্ছন্ন পরিবেশ ও বিজ্ঞানসম্মত পদ্ধতি ছাড়াই তৈরী হচ্ছে ভেজাল ডিটারজেন্ট

দামুড়হুদা প্রতিনিধি : চুয়াডাঙ্গা দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা নতুন পাড়া গ্রামে শাফা কেমিক্যাল কোং এ তৈরী হচ্ছে ভেজাল ডিটারজেন্ট পাউডার।এমন খবর পেয়ে অভিযান পরিচালনা করেন দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমান।

রবিবার (২৮ ফেব্রুয়ারী) বেলা ১২টার সময় এ অভিযানটি পরিচালিত করে। এবং শাফা কেমিক্যাল কোং এর সত্ত্বাধিকারী মো. তরিকুল ইসলামের বিরুদ্ধে প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে মোবাইল কোর্টে অর্থদন্ড প্রদান করেন।

এ সময় নির্বাহী কর্মকর্তা দিলারা রহমান বলেন,শাফা কেমিক্যাল কোং এ ভেজাল ডিটারজেন্ট পাউডার তৈরী হচ্ছে এমন সংবাদ পেয়ে আমি শাফা কেমিক্যাল এ আসি,এবং সরেজমিনে দেখা যায় অত্যন্ত অস্বাস্থ্যকর পরিবেশে স্যাঁতস্যাঁতে ঘরে তৈরী হচ্ছে ঝিলিক ডিটারজেন্ট পাউডার এবং কারখানার মালিক ও তার একমাত্র সহকারীর নেই কোন নূন্যতম প্রশিক্ষণ এবং ডিটারজেন্ট সংক্রান্ত একাডেমিক শিক্ষা।যেখানে ১ কেজি ডিটারজেন্টের বাজার মূল্য পেকেট ভেদে ১৭০,১২৫,১২০ টাকা। সেখানে শাফা কেমিক্যাল কোং এর মালিক তরিকুল ইসলাম মাত্র ৩০ টাকায় বিক্রয় করছে ডিটারজেন্ট পাউডার। কম মূল্যে বেশি পাউডার পেয়ে গ্রামের সহজ সরল মানুষ গুলো প্রতি নিয়ত প্রতারিত হচ্ছে।

শাফা কেমিক্যাল এর এই ডিটারজেন্ট পাউডার একজন ভুক্তভোগী ক্রেতা বলেন,(নাম প্রকাশে অনিচ্ছুক) আমার ওয়াইফ দোকান থেকে এই পাউডার কিনে কাপড় পরিস্কার করে কিন্তু কাপড় তেমন পরিস্কার হয় না । এবং সেই পোশাক পরলে কেমন কোড়া গন্ধ পাওয়া যায়। আমরা এই প্রতারক থেকে পরিত্রাণ চাই।

আরো দেখুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close