অপরাধটপ নিউজ

জাল স্ট্যাম্প তৈরি করে সারাদেশে বিক্রি করত তারা

নিজস্ব প্রতিবেদক : নকল স্ট্যাম্প, ডাক টিকিট ও কোর্ট ফি তৈরির কারখানায় অভিযান চালিয়ে ৪ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা রমনা বিভাগ (ডিবি)। তারা হলেন- মো. আশরাফুজ্জামান ওরফে আকাশ (৪৫), মো. মোরসালিন সরদার সোহেল (৩০), মো. রনি শেখ (২৫) ও মো. আব্দুল আজিজ (২৩)।

পুলিশ জানায়, অভিযুক্তরা জাল স্ট্যাম্প-ডাক টিকেট তৈরি করে দেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে দিচ্ছিল।

রাজধানীর পল্টন ও আশুলিয়া থানা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয় বলে শনিবার (২১ নভেম্বর) দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার।

তিনি বলেন, গ্রেফতাররা দীর্ঘদিন ধরে জাল স্ট্যাম্প তৈরি করে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিল। এই চক্রের অন্যতম সদস্য পলাতক মনির মোল্লা ও সাকিবসহ অজ্ঞাতনামা কয়েকজনের সহায়তায় তারা এই কাজ করত।

গ্রেফতারকৃতদের বরাতে পুলিশ কর্মকর্তা হাফিজ জানান, প্রতি পাতা জাল স্ট্যাম্প তৈরিতে ১৫-১৬ টাকা খরচ হয় এবং ২৫-৩০ টাকায় তারা ঢাকা শহরসহ দেশের বিভিন্ন এলাকায় দিয়ে থাকে।

জাল স্ট্যাম্পগুলো উদ্ধার না হলে সারা দেশে ছড়িয়ে পড়তে পারতো উল্লেখ করে হাফিজ আক্তার বলেন, একাধিক সাধারণ স্ট্যাম্পের মধ্যে তারা জাল স্ট্যাম্প ঢুকিয়ে ব্যবহার করতো। এতে করে সরকার বড় অঙ্কের রাজস্ব হারাতো।

অভিযুক্তদের বিরুদ্ধে পল্টন মডেল থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে জাল স্ট্যাম্প প্রস্তুতের কাজে ব্যবহৃত ১টি কম্পিউটার, ১টি প্রিন্টার, ২টি বড় ইলেকট্রিক সেলাই মেশিন, ১টি লোহার সেলাই মেশিন উদ্ধার করা হয়। এছাড়া, জব্দ করা হয়েছে ১৮ কোটি টাকা মূল্যের জাল স্ট্যাম্প, ডাক টিকিট ও কোর্ট ফি।

আরো দেখুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also
Close
Back to top button
Close