অপরাধ

ছিনতাইয়ের প্রস্তুতিকালে দুই যুবক গ্রেফতার

রাজশাহী প্রতিনিধি : রাজশাহীতে সেনাবাহিনীর পোশাক পরে ছিনতাইয়ের প্রস্তুতিকালে গ্রেফতার হয়েছেন দুই যুবক। রবিবার (১৫ নভেম্বর) গভীর রাতে নগরীর আলিফ লাম-মিম ভাটার মোড় থেকে তাদের গ্রেফতার করে বোয়ালিয়া মডেল থানা পুলিশ।

গ্রেফতাররা হলেন- নগরীর শিরোইল কলোনী ২ নম্বর গলির মুজাহিদুল ইসলামের ছেলে আরাফাত ইসলাম রুষ্ট (১৯) এবং জেলার গোদাগাড়ী উপজেলার চব্বিশনগর কদমাপাড়া এলাকার আবদুল মজিদের ছেলে মোয়াজ্জেম হোসেন রাজু (২২)। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে আরও দুই সহযোগী পালিয়ে যান।

তাদের কাছ থেকে সেনাবাহিনীর পোশাক, নকল আইডি কার্ড, খেলনা পিস্তল, চাকু,ওয়াকিটকি ও রশি উদ্ধার করেছে পুলিশ।

বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মন জানান, রাত ১২টার দিকে আলিফ লাম-মিম ভাটার মোড় এলাকা চারজনকে দাঁড়িয়ে থাকতে দেখে টহল পুলিশের একটি দল। ওই সময় দুজন পুলিশ দেখে পালিয়ে যান। দাঁড়িয়ে থাকা দুজন প্রথমে নিজেদের সেনাসদস্য পরিচয় দিয়ে নিজেদের পরিচয়পত্র (কার্ড) দেখান। কিন্তু তাদের পরিচয়পত্র দেখে সন্দেহ হয় পুলিশের।

জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তাদের প্রতারণা ধরে ফেলে পুলিশ। পরে তল্লাশি করে তাদের কাছ থেকে একটি খেলনা পিস্তুল, দুইটি ফোল্ডিং চাকু, একটি ওয়াকিটকি, একটি রশি, একটি ব্যাগে সেনাবাহিনীর পোশাক ও বুট পাওয়া যায়।

তারা পুলিশকে জানিয়েছেন, ওই সময় ছিনতাইয়ের উদ্দেশ্যে তারা সেখানে অবস্থান করছিলেন। তাদের লক্ষ্য ছিল রশি দিয়ে গতিরোধ করে মোটরসাইকেল ছিনতাই করা।

ওসি আরও জানান, গ্রেফতার ওই দুইজন সেনাবাহিনীর বিভিন্ন কর্মসূচির ছবি এডিট করে সেখানে নিজেদের ছবি বসিয়ে প্রতারণা করে আসছিলেন। সেনাসদস্য পরিচয়ে একাধিক মেয়েকে প্রলুব্ধ করে প্রেমের সম্পর্ক তৈরি করেন তারা।

তাদের বিরুদ্ধে নগরীর বোয়ালিয়া মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

আরো দেখুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also
Close
Back to top button
Close